News Breaking
Live
wb_sunny

Breaking News

হ্যালো... এখন ভালো মন্দ মিলিয়েই গান হচ্ছে

হ্যালো... এখন ভালো মন্দ মিলিয়েই গান হচ্ছে


 জনপ্রিয় সংগীতশিল্পী আঁখি আলমগীর। স্টেজ শো ও টিভি অনুষ্ঠান নিয়েই তার ব্যস্ততা বেশি। নতুন গানও করছেন নিয়মিত। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি।


* কিছুদিন আগে রিমেক করা দুটি গান প্রকাশ করেছেন। কেমন সাড়া পাচ্ছেন?


** বেশ ভালোই সাড়া পাচ্ছি। একটি গান আমি ও আসিফ আকবর গেয়েছিলাম। ‘প্রেমের আগুন’ শিরোনামের গানটি প্রকাশের পর দর্শকদের আগ্রহ বেশ ভালোই দেখছি। আরও একটি গানের মেশাপ করেছি। মোট পাঁচটি গানের রিমেক। সবকটি গান রুনা আন্টির (রুনা লায়লা)। এটিও প্রকাশের পর দর্শক শ্রোতাদের বেশ পছন্দ হয়েছে। এখন তো সরাসরি ভালোলাগা মন্দলাগা দর্শক-শ্রোতারা প্রকাশ করতে পারেন। তা দেখে বেশ ভালোই লাগছে। সামনে আরও কয়েকটি গান রিমেক করে গাইব।


* বর্তমানে গানের জগৎ সম্পর্কে আপনার অভিমত কী?


** নতুন এবং ভালো গান প্রকাশ হচ্ছে। তবে সব শ্রেণির শ্রোতা তা পাচ্ছেন বা শুনছেন কি না এটি নিয়ে প্রশ্ন রয়েছে। বিষয়টি স্পস্ট বোঝাও যাচ্ছে না। এখন একসঙ্গে মানুষ অনেক কিছু শুনতে পান এবং দেখতেও পান। গান শুনছেন, সঙ্গে ভিডিও দেখছেন। সত্যি কথা বলতে, দর্শক ও শ্রোতারা কোনটা মনে রাখছেন, গান নাকি ভিডিও, বোঝা মুশকিল। তবে এটা ঠিক, ভালো মন্দ মিলিয়ে গান হচ্ছে।


* গান প্রচারের ক্ষেত্রে অতীত ও বর্তমান নিয়ে কিছু বলার আছে কী?


** এক সময় এক বাড়িতে বড় সাউন্ড বক্সে এমনকি বিশেষ কোনো উৎসবে মাইকেও গান বাজানো হতো। এতে করে দূরের মানুষগুলো গান শুনতে পেতেন। এখন এটি আর দেখা যায় না। সেজন্য হয়তো গানের প্রচার সঠিকভাবে হচ্ছে না। এটি হয়তো যুগের চাহিদা। এর ফলাফল কেমন সবাই বুঝতে পারছেন। তবে আমি মনে করি সব ঠিক হয়ে যাবে। যুগের সঙ্গে তাল মিলিয়ে সবার চলতে হবে।



* একটি গান হিট কিংবা ভাইরাল হওয়ার বিষয়টি আপনাকে কতটা ভাবায়?


** আমি যখন গান করার জন্য স্টেজে অবস্থান করি, তখন ভক্তরা আমাকে তাদের পছন্দের গান করতে অনুরোধ করেন। এটি আমার কাছে বিরাট পাওয়া। তারা আমার গান মনে রেখেছেন বলেই আমাকে অনুরোধ করতে পারছেন। এটি এ জন্য বললাম, একটি ভালো মিউজিক ভিডিওতে ভিউয়ার্স থাকবে এটি স্বাভাবিক বিষয়। কিন্তু এ নিয়ে বাড়াবাড়ি কিংবা হই-হুল্লোড় করার কিছু নেই। আমি এ নিয়ে ভাবি না। আমার গান যদি ভালো হয় মানুষ শুনবেন এবং নিজেই গাইতে শুরু করবেন, এবং এমনটি হচ্ছেও।


* বর্তমান ব্যস্ততা কী নিয়ে?


** ঈদুল ফিতরে আমার কয়েকটা গান প্রকাশ হবে। এ নিয়ে কাজ করছি। রমজান মাস চলছে স্টেজ শো নেই বললেই চলে। তবে নতুন গান নিয়ে ব্যস্ততা যাচ্ছে। দর্শক-শ্রোতারা কিছু চমক পাবেন সামনে।

Tags

Newsletter Signup

Sed ut perspiciatis unde omnis iste natus error sit voluptatem accusantium doloremque.

Next
This is the most recent post.
Previous
Older Post

Post a Comment